thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

বিএসএমএমইউের উপাচার্য কার্যালয় ঘিরে চিকিৎসকদের বিক্ষোভ

২০২৩ জুন ১৩ ১৫:১২:২৪
বিএসএমএমইউের উপাচার্য কার্যালয় ঘিরে চিকিৎসকদের বিক্ষোভ

দ্য রিপোর্ট প্রতিবেদক:মাসিক ভাতা বৃদ্ধি, বকেয়া ভাতা পরিশোধ এবং ভাতা নিয়মিত দেওয়ার দাবিতে পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট প্রশিক্ষণার্থী পাঁচ শতাধিক চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদের কার্যালয় ঘিরে বিক্ষোভ করছেন। সেখানে পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে জড়ো হতে থাকেন চিকিৎসকরা। এরপর সাড়ে ১১টার দিকে বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা।

এ সময় তারা ৫০ হাজার টাকা ভাতাসহ তিন দফা দাবিতে স্লোগান দেন। তারা বলেন, বর্তমান বাজারমূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে মাসিক ভাতা বৃদ্ধি করতে হবে

তারা জানান,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বর্তমানে তিনটি নন-রেসিডেন্স কোর্স রয়েছে। সেগুলো হলো এমফিল, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্স। এসব কোর্সে সরকারি-বেসরকারি মেডিকেল থেকে এমবিবিএস পাস করা পাঁচ শতাধিক চিকিৎসক ৯ মাস ধরে কোনো ভাতা পাচ্ছেন না।

বক্তারা বলেন, ২০১৯-২০ সেশন থেকে নন-রেসিডেন্স কোর্সের ছাত্র-ছাত্রীদের মাসে ২০ হাজার টাকা করে ভাতা দেওয়ার সিদ্ধান্ত হয়। ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীরা সেই ভাতা নিয়মিত পেলেও পরের বছর থেকেই তা অনিয়মিত হয়ে যায়। ২০২২-২৩ সেশনের নন-রেসিডেন্ট ডাক্তাররা ১২ মাসের মধ্যে মাত্র ৩ মাসের ভাতা পেয়েছেন, বাকি ৯ মাসই বকেয়া। কোর্সে থাকাকালীন অন্য কোনো চাকরি, ডিউটি, চেম্বার ইত্যাদি করার অনুমতি না থাকায় এই কোর্সের ডাক্তাররা মানবেতর জীবনযাপন করছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর