thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ মে 24, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৭ জিলকদ  1445

আনন্দে থাকার মন্ত্র

২০১৩ নভেম্বর ১২ ২০:৪৭:১৭
আনন্দে থাকার মন্ত্র

দিরিপোর্ট২৪প্রতিবেদক : জীবনের জটিলতার মধ্যে বিষাদ আমাদের মাঝে খুব দ্রুতই প্রভাব ফেলে। অনেকেই ডিপ্রেশনে ভুগেন, রাতে ঘুমের সমস্যা হয়। আনন্দ যেন আমাদের জীবন থেকে ক্রমশই দূরে চলে যায়।

বিষণ্ণতা, কষ্ট এগুলো আমরা জীবন থেকে দূর করতে পারি আমাদের নিজেদের ইচ্ছায়। কাজের মধ্যে থাকলে মনের দুর্বল দিকগুলো নিয়ে ভাবনা কম হয়। দেখা যায় যারা সবসময় কাজের মধ্যে থাকেন তারা অনেক বেশি আনন্দে থাকেন। অলস মস্তিষ্ক মানুষের মনে দুর্ভাবনার জন্ম দেয়।

শিকাগো বিশ্ববিদ্যালয়ের ক্রিস্টোফার কে হেস ও এডেলে এক্স ইয়াং এবং শাংগাই জিয়াটং বিশ্ববিদ্যালয়ের লিয়ানগ্যান ওয়াং এক সমীক্ষায় বলেন, বেঁচে থাকার জন্য সবচেয়ে জরুরী কাজ হচ্ছে টাকা উপার্জন করা অথবা মানুষকে সাহায্য করা। হেস বলেন, ‘আমি মনে করি এখানে আরো গভীরের কিছু বিষয় আছে; আমরা প্রত্যেকে অনেক বেশি শক্তিশালী এবং আমাদের উচিত আলস্যতা ত্যাগ করা।’

আপনার চারপাশের মানুষকে আনন্দে রাখতে হলে আপনার নিজেকে আগে ভালো থাকতে হবে। সকালে ঘুম থেকে উঠে সারাদিনের কর্ম পরিকল্পনা করতে পারেন। কাজের ফাঁকে গান শোনা, বই পড়া, সিনেমা দেখা এই অভ্যাসগুলো থাকলে বিষণ্ণতা আপনাকে গ্রাস করতে পারবে না।

(দিরিপোর্ট২৪/কেএম/এমডি/নভেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর