thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সূচকের পতনে লেনদেন

২০২৩ জুলাই ০২ ১৬:৪৬:০৭
সূচকের পতনে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঈদের ছুটি শেষে প্রথম দিন রোববার (২ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তা বেড়েছে। এদিন দুই স্টক এক্সচেঞ্জে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন‌্য দশমিক ৭৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩৪৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন‌্য দশমিক ৭০ পয়েন্ট কমে ১ হাজার ৩৭৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন‌্য দশমিক ৮৮ পয়েন্ট কমে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৮০ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১১৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৫১৫ কোটি ৭৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৭০ কোটি ৪৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৩৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৯৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪০৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৮৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৫৫ লাখ ১২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর