thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচক কমলেও লেনদেন বেড়েছে

২০২৩ জুলাই ০৩ ১৯:৪৬:১৯
সূচক কমলেও লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সোমবার (৩ জুলাই) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচক কমলেও লেনদেন কিছুটা বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ৬ হাজার ৩৩১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৭৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৪২ পয়েন্ট কমে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫০টি কোম্পানির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত আছে ১৭৫টির।

ডিএসইতে মোট ৬৭৯ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫১৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৭০৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৫ পয়েন্ট কমে ১১ হাজার ১৮১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৯৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ২০৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪২টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত আছে ৭০টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৮৮ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

রেডিওটুডে/এমএমএইচ

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর