thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

সূচকের উত্থানে লেনদেন শেষ

২০২৩ জুলাই ১৬ ১৯:৩১:৫৪
সূচকের উত্থানে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (১৬ জুলাই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৬৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮৭ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৩০টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৬১টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৯৩৩ কোটি ৭৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৫০ কোটি ৮৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৯০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৩৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২২৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৭৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ২৩২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত আছে ৮৫টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৫৭ লাখ ৭৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর