thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

দাবি আদায় না হলে ঢাকায়  চিকিৎসক  মহাসমাবেশ

২০২৩ জুলাই ১৭ ১৯:১৯:১২
দাবি আদায় না হলে ঢাকায়  চিকিৎসক  মহাসমাবেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:সাত দিনের মধ্যে দাবি আদায় না হলে আগামী রোববার (২৩ জুলাই) ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছেন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা।

গত কয়েক দিন ধরে ৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবিতে আন্দোলন করছেন তারা। তাদের আন্দোলনের মুখে গত রোববার (১৬ জুলাই) পাঁচ হাজার টাকা বাড়িয়ে ভাতা ২৫ হাজার টাকা করা হয়।

কিন্তু পাঁচ হাজার টাকা ভাতা বাড়ানোর সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছেন পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। তারা বলছেন, পাঁচ হাজার টাকা ভাতা বাড়িয়ে তাদের সঙ্গে উপহাস করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) বেলা ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলনে নামেন চিকিৎসকরা। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করছেন।

এ সময় তারা ‘বেতন ভাতার উন্নয়ন, করতে হবে বাস্তবায়ন’, ‘আশ্বাস নয় প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘ক্ষুধা পেটে সেবা নয়, অধিকার চাই ভিক্ষা নয়’—এসব স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সাত দিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই। আমরা কোনো দয়া চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। ২৫ হাজার টাকা ভাতা কোনোভাবেই মেনে নেব না।

বাংলাদেশ পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবের হোসেন বলেন, আমরা রোববার শুনেছি ভাতা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে। ৫ হাজার টাকা ভাতা বৃদ্ধি মানি না। আমরা এমন ভাতা চাই, যেটা দিয়ে পরিবার নিয়ে সুন্দর করে জীবনযাপন করতে পারি, আমাদের চলমান কোর্স সুন্দরভাবে শেষ করতে চাই।

তিনি বলেন, শান্তিপূর্ণ অবস্থান করতে চেয়েছিলাম, কিন্তু রোববার আমাদের ওপর পুলিশ যেভাবে হামলা করেছে, তা কোনোভাবেই কাম্য ছিল না। এ অন্যায়ের বিচার আমরা চাই। ইন্টার্ন চিকিৎসকরা আমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। ইন্টার্ন চিকিৎসকদেরও আমরা পাশে পাব।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর