thereport24.com
ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১,  ২২ জিলহজ ১৪৪৫

মহাস্থান মাজারের দান বাক্সে মিললো প্রায় ৩৫ লাখ টাকা

২০২৩ জুলাই ১৮ ১১:৩২:১৩
মহাস্থান মাজারের দান বাক্সে মিললো প্রায় ৩৫ লাখ টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক:বগুড়ার মহাস্থান গড়ে হযরত শাহ্ সুলতান মাহমুদ বলখী (রহ.) মাজারের ৯টি সিন্দুক (দানবাক্স) খুলে ৩৪ লাখ ৮৯ হাজার ১২৭ টাকা পাওয়া গেছে।

মঙ্গলবার (১৮ জুলাই) মহাস্থান মাজার কমিটির প্রশাসনিক কর্মকর্তা জাহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার (১৬ জুলাই) সকাল থেকে শুরু করে সোমবার রাত ৯টায় টাকা গণনা শেষ হয়।

জানা গেছে, হযরত শাহ্ সুলতান মাহমুদ বলখী (রহ.) মাজার কমিটির সভাপতি ও বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলামের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাজী মূয়ীদুর রহমানের তত্ত্বাবধানে রোববার (১৬ জুলাই) প্রথম পর্যায়ে ছোট আকারের ছয়টি সিন্দুক খোলা হয়। এ সময় সেখানে মেলে ৮ লাখ ৮৮ হাজার ৩৬৭ টাকা।

এদিকে সোমবার (১৭ জুলাই) খোলা হয় অপর বড় তিনটি সিন্দুক। দুদিন ধরে ওই সব দানবাক্সের টাকা গণনার কাজ চলে। গণনা শেষে মোট ৩৪ লাখ ৮৯ হাজার ১২৭ টাকা, ৩২ টি স্বর্ণের নাক ফুল, কিছু বিদেশি মুদ্রা পাওয়া যায়।

মহাস্থান মাজার কমিটি জানায়, মাজারের চারদিকে মোট ৯টি সিন্দুক রয়েছে। এই সিন্দুকগুলোতে মাজার জিয়ারত করতে আসা লোকজনসহ পর্যটক ও দর্শনার্থীরা টাকা-পয়সা ও স্বর্ণালংকার দান করে থাকেন। মানুষের দানের টাকা মাজার ও মসজিদের উন্নয়নকাজে ব্যয় করা হয়। টাকাগুলো বরাবরের মতোই এবারও মাজারের পাশেই অগ্রণী ব্যাংকে জমা করা হবে।

প্রশাসনিক কর্মকর্তা জাহিদুর রহমান জানান, মাজার কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তিন মাস পরপর সিন্দুকগুলো খোলা হয়। সর্বশেষ গত মার্চ মাসে সিন্দুকগুলো খোলা হয়েছিল। তখন ২৮ লাখ ৮৪ হাজার ৬৭৭ টাকা পাওয়া গিয়েছিল।

তিনি আরও জানান, মহাস্থান উচ্চবিদ্যালয়ের ২০ জন শিক্ষার্থীর পাশাপাশি অগ্রণী ব্যাংক মহাস্থান শাখার ১০ কর্মকর্তা ও মাজারে কর্মরত ১০ জন কর্মচারী টাকা গণনার কাজে অংশ নেন। এ সময় মাজার কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর