thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

সূচকের পতনে লেনদেন শেষ

২০২৩ জুলাই ২০ ২০:২৪:৫২
সূচকের পতনে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (২০ জুলাই) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৫৬ পয়েন্ট কমে ৬ হাজার ৩৬৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ১৯৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৬টি কোম্পানির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত আছে ১৮৩টির। ডিএসইতে মোট ৯৪৭ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৭৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৭৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স শূন্য দশমিক ৮৪ পয়েন্ট কমে ১১ হাজার ২২৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২২ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭২ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ২১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টি কোম্পানির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত আছে ৮০টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ২৮ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর