thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

রোগীদের যত্নে উল্লেখযোগ্য প্রভাব ফেলার প্রতিশ্রুতি চিকিৎসকদের

২০২৩ জুলাই ২০ ২২:১৮:৪৮
রোগীদের যত্নে উল্লেখযোগ্য প্রভাব ফেলার প্রতিশ্রুতি চিকিৎসকদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: চিকিৎসা সেবা অনুশীলন উন্নতির মাধ্যমে বাংলাদেশে রোগীদের যত্নে উল্লেখযোগ্য প্রভাব ফেলার প্রতিশ্রুতিতে শুরু হলো 'তৃতীয় বিইএস-মেয়ো অ্যাডভান্স কোর্স ইন এন্ডোক্রাইনলজি-২০২৩।'

বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যা‌সি‌ফিক সোনারগাঁওয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমদিনে চিকিৎসকরা এই প্রতিশ্রুতি নেন। বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি (বিইএস) ও আমেরিকার মেয়ো ক্লিনিক যৌথভাবে এই কোর্সটি আয়োজন করেছে।

বিইএস সভাপতি এসএম আশরাফুজ্জামান বলেন, অংশগ্রহণকারীরা রোগীর চিকিৎসা সেবা উন্নত করতে এবং এন্ডোক্রাইনলজির ক্ষেত্রে অগ্রসর হওয়ার জন্য উপকৃত হবেন। এই কোর্সটি আমাদের এন্ডোক্রাইনলজিস্টদের জন্য তাদের জ্ঞান প্রসার করার, শীর্ষ বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করার এবং এন্ডোক্রাইন ও বিপাকীয় ব্যাধিগুলোর সেবা দেয়ার দক্ষতা বৃদ্ধির সুবর্ণ সুযোগ বলেও মন্তব্য করেন তিনি।

তৃতীয় বিইএস-মেয়ো অ্যাডভান্স কোর্স ইন এন্ডোক্রাইনলজি-২০২৩ এর কোর্স সমন্বয়কারী ও বিইএস সাধারণ সম্পাদক ডাঃ শাহজাদা সেলিম বলেন, বিইএস ও মেয়ো ক্লিনিকের মধ্যে সহযোগিতা, ক্রমাগত শিক্ষা ও পেশাগত উন্নয়নে তাদের প্রতিশ্রুতিকে আরো দৃঢ় করবে। মেয়ো ক্লিনিকের সাথে কাজের দক্ষতা কাজে লাগিয়ে এবং পূর্ববর্তী কোর্সগুলোর সাফল্যের উপর ভিত্তি করে চিকিৎসকরা এন্ডোক্রাইনলজি সেবার ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব গড়ে তোলার চেষ্টা করবে।

তিনি আরো বলেন, আমরা অন্তর্দৃষ্টি প্রদান করার প্রতিশ্রুতি দিচ্ছি এবং এন্ডোক্রাইনলজির ক্ষেত্রে রোগীর যত্ন বাড়ানোর জন্য স্বাস্থ্যসেবা পেশাদারদের ক্ষমতায়ন বাস্তবায়ন করবো। এন্ডোক্রাইনলজিস্টরা ভবিষ্যতে এই শেখার অভিজ্ঞতার সুযোগ হাতছাড়া করবে না। চিকিৎসা অনুশীলন উন্নতির মাধ্যমে আমরা বাংলাদেশে রোগীর যত্নে উল্লেখযোগ্য অবদান রাখতে চাই।
এ সময় কোন কোন ওষুধ থাইরয়েড রোগীদের অস্বাভাবিক থাইরয়েড পরীক্ষা, থাইরয়েড হরমোনের প্রোটিনকে ও থাইরয়েড হরমোন প্রস্তুতির শোষণকে প্রভাবিত করে ইত্যাদি নিয়ে বিভিন্ন দিক উপস্থাপনায় তুলে ধরেন তিনি।

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রফেসর মো. ফারুক পাঠান, প্রফেসর মো. হাফিজুর রহমান, প্রফেসর অজিত কুমার পাল, প্রফেসর নেহাল থমাস, ডা. উইলিয়াম ইউং জুনিয়র, ডা. আদ্রিয়ান ভেল্লা, ডা. মেথিউ টি ড্রেক, ডা. ভি মাহান, ডা. ফারিয়া আফসানা, ডা. তানজিনা হোসেন, ডা. মারুফা মুশতারী প্রমূখ।

(দ্য রিপোর্ট/ ২০ জুলাই মাহা/,২০২৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর