thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

সূচকের পতনে লেনদেন শেষ 

২০২৩ জুলাই ২৩ ১৮:১২:৪৭
সূচকের পতনে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (২৩ জুলাই) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে ৬ হাজার ৩৪২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৭৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ২ হাজার ১৭২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৪টি কোম্পানির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত আছে ১৫৯টির।

ডিএসইতে মোট ৭৪৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৪৭ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৩৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৯ পয়েন্ট কমে ১১ হাজার ১৯৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩৩টি কোম্পানির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত আছে ৭৩টির। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ৫৩ লাখ ৪২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর