thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সূচকের উত্থানে দিয়ে লেনদেন শেষ

২০২৩ আগস্ট ০১ ১৭:৩২:১২
সূচকের উত্থানে দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (১ আগস্ট) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ১৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১০টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৬০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫৪৬ কোটি ৪৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৬৫ কোটি ৬৫ লাখ টাকা। এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭১০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৮৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৭৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৭০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ৬৭টির। দিনশেষে সিএসইতে ৮ কোটি ৬৫ লাখ ৬১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।দ্য রিপোর্ট প্রতিবেদক:

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর