thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচকের উত্থানে লেনদেন শেষ 

২০২৩ আগস্ট ০২ ১৯:৪৩:১২
সূচকের উত্থানে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে বুধবার (২ আগস্ট) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ২৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৮ কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৭ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৬৩৯ কোটি ১৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৪৬ কোটি ৪৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭২১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৯১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৬৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত আছে ৬৭টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ২৫ লাখ ৯০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর