thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ 

২০২৩ আগস্ট ০৩ ১৯:১৪:১১
সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (৩ আগস্ট) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৫০০ কোটি টাকার নিচে নেমে গেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে ৬ হাজার ৩২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৭২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে ২ হাজার ১৫২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৩৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬৩টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৯৮টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৮৫ কোটি ৭৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৩৯ কোটি ১৫ লাখ টাকা। এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৮৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৮ পয়েন্ট কমে ১১ হাজার ১৭২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত আছে ৭২টির। দিন শেষে সিএসইতে ১৮ কোটি ৩১ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর