thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ

২০২৩ আগস্ট ০৬ ১৭:৪৯:৫৪
সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে রোববার (৬ আগস্ট) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে ৬ হাজার ৩১৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে ২ হাজার ১৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৯টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৩৪ টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৪১৭ কোটি ৬৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৮৫ কোটি ৭৩ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৬৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৪ পয়েন্ট কমে ১১ হাজার ১৫৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২১ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৩৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৫৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত আছে ৫০টির। দিন শেষে সিএসইতে ৩ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর