thereport24.com
ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১,  ২৪ রবিউল আউয়াল 1446

চবিতে একাধিক স্থানে পাহাড় ধস,বন্ধ শাটল ট্রেন

২০২৩ আগস্ট ০৭ ১৪:০৩:২০
চবিতে একাধিক স্থানে পাহাড় ধস,বন্ধ শাটল ট্রেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:পাহাড় ধসের ঘটনা ঘটেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একাধিক স্থানে। এতে একটি বসতঘর আর বিদ্যুৎ খুঁটি ভেঙে পড়াসহ একজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন চবি প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার।আহত ব্যক্তির নাম মো. হানিফ। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদে দায়িত্বরত একজন কর্মচারী।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কাটাপাহাড় ও শাহী কলোনির পাশে ২টি স্থানে পাহাড় ধস হয়েছে। শাহী কলোনিতে গাছ পড়ে বসতঘর ভেঙে পড়েছে। এছাড়া, ব্যাবসায় প্রশাসন অনুষদ, কেন্দ্রীয় গ্রন্থাগারসহ একাধিক জায়গায় গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে ঝুঁকিপূর্ণ অবস্থা বিরাজ করছে। সকাল থেকে ক্যাম্পাসের ভিতরে বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, "ভোর রাতে অতিবৃষ্টির কারণে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এসময় ঘরের দেয়াল ভেঙে একজনের মাথা ফেটে গেছে। তাদেরকে আগেও মাইকিং করে সতর্ক করা হয়েছিল। তাছাড়া ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়েছে। সংশ্লিষ্টদের বিষয়টি জানিয়েছি। শিগগিরই সবকিছু আগের অবস্থায় ফিরে আসবে ইনশাআল্লাহ।"

উল্লেখ্য, গত শুক্রবার থেকে বিশ্ববিদ্যালয়ের স্টেশন, এ এফ রহমান হল, জীববিজ্ঞান অনুষদসহ বেশ কিছু জায়গাতে পানি উপরে উঠে যাওয়ায় ক্লাস-পরীক্ষায় অংশ নিতে ভোগান্তিতে পড়ছেন শিক্ষার্থীরা।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর