thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সূচকের পতনে দিয়ে লেনদেন শেষ

২০২৩ আগস্ট ০৭ ১৯:২৭:০৩
সূচকের পতনে দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সোমবার (৭ আগস্ট) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে সূচকের পতন তৃতীয় দিনে গড়াল। বাজারে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৯৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৩৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৮টি কোম্পানির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত আছে ১৬৬টির।

ডিএসইতে মোট ৪৬৮ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট কমে ১৮ হাজার ৬২৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৪ পয়েন্ট কমে ১১ হাজার ১৩৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩১৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৫৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫টি কোম্পানির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত আছে ৫৫টির। দিন শেষে সিএসইতে ১০ কোটি ৯৩ লাখ ৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর