thereport24.com
ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১,  ২ রবিউস সানি 1446

নারী ফুটবল দল ছাড়া বঙ্গমাতা পদক পেলেন যারা

২০২৩ আগস্ট ০৮ ১৩:৩০:১৭
নারী ফুটবল দল ছাড়া বঙ্গমাতা পদক পেলেন যারা

দ্য রিপোর্ট প্রতিবেদক:বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের অবদানকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক-২০২৩’ প্রদান করা হয়েছে। জাতীয় নারী ফুটবল দল ছাড়াও এবছর বিশিষ্ট ৪ জন নারী এই পদকে ভূষিত হয়েছেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মঙ্গলবার (৮ আগস্ট) সকাল দশটায় নির্বাচিতদের এই পদক তুলে দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক বিতরণ ছাড়াও আর্থিক অনুদান এবং সেলাই মেশিন বিতরণ কার্যক্রমেরও উদ্বোধন করেন।

প্রতিবছর ৮টি ক্ষেত্রে নারীদের অবদানের স্বীকৃতিস্বরূপ সর্বোচ্চ ৫ জনকে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক’ প্রদান করা হয়। এ বছর রাজনীতি ও গবেষণা ক্যাটাগরিতে একজন করে মোট ২ জন এবং শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে ২ জনসহ মোট ৪ জন বিশিষ্ট নারী এই পদক পেলেন। এছাড়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে এ বছর ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক ২০২৩’ প্রদান করা হয়।

এছাড়া রাজনীতি ক্যাটাগরিতে অ্যাডভোকেট সাহারা খাতুন (মরণোত্তর), শিক্ষা-সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে অণিমা মুক্তি গমেজ ও মোছা. নাছিমা জামান ববি এবং গবেষণায় ড. সেঁজুতি সাহা, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক-২০২৩’ পেয়েছেন।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর