thereport24.com
ঢাকা, সোমবার, ৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১,  ১ মহররম 1446

সাকিবই হচ্ছেন টাইগার অধিনায়ক!

২০২৩ আগস্ট ০৯ ১৬:৩০:৩১
সাকিবই হচ্ছেন টাইগার অধিনায়ক!

দ্য রিপোর্ট প্রতিবেদক:টাইগারদের ওয়ানডে অধিনায়কের খোঁজে রয়েছে ক্রিকেট বোর্ড (বিসিবি)। তালিকায় থাকা কয়েকজনের মধ্যে একজনকে রাজি করাতেই তাদের বিলম্ব হচ্ছে বলে জানা গেছে। ফলে গতকাল (৮ আগস্ট) বিসিবি জরুরি বৈঠকে বসলেও অধিনায়ক ঠিক করতে পারেনি। সভা শেষে গণমাধ্যমে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, "কয়েকদিনের মধ্যেই সিদ্ধান্ত হবে অধিনায়ক ইস্যুতে।"

তিনি জানান ওয়ানডে অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন তিন ক্রিকেটার। সাকিব আল হাসান, লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ। যদিও অধিনায়ক ইস্যুতে বিসিবির একাধিক বোর্ড পরিচালকদের ভোট সাকিবের ব্যালটেই। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক গণমাধ্যমকে এমনটাই বলেছেন।

তিনি জানান, "এই মুহূর্তে সাকিবই সেরা অপশন। যে কারণে সাকিবের সুযোগই বেশি। তবুও যদি-কিন্তু রয়েছে। কেননা কত সময়ের জন্য তাকে দিচ্ছে এবং আরও কিছু বিষয়। তবে অধিকাংশই সাকিবকে চাচ্ছেন। তালিকায় যে তিনজন রয়েছেন তাদের মধ্যে সাকিবের পাল্লাই ভারী। এখন সবকিছু আলাপ-আলোচনার মধ্যে দিয়েই হবে।"

এদিকে অধিনায়কত্ব ইস্যুতে গতকাল জালাল ইউনুস বলছিলেন, "মূলত ক্যাপ্টেন্সির ব্যাপারে সিদ্ধান্ত নিতে ইমার্জেন্সি মিটিং ডাকা হয়েছিল। আপাতত এশিয়া কাপের ক্যাপ্টেন নির্বাচনের কথা ছিল আমাদের। পরে বোর্ড থেকে আমরা সবাই মাননীয় বোর্ড সভাপতিকে (নাজমুল হাসান পাপন) অধিনায়ক নির্বাচন করার জন্য দায়িত্ব দিয়েছি।"

জালাল ইউনুস আরও বলেন, "এখন ভেবে-চিন্তে যে কয়জন সম্ভাব্য প্রার্থী আছে ক্যাপ্টেন্সির জন্য তাদের সঙ্গে কথা বলে সভাপতি আমাদের জানাবেন। এরপর আমরা সিদ্ধান্ত ফাইনাল করব। আশা করি, আমরা দিন দুই-তিনের মধ্যে সেটি চূড়ান্ত করব। ১২ সেপ্টেম্বরের আগে আমাদের ডেডলাইন আছে, তার আগে আমরা ক্যাপ্টেন নির্বাচন করে আপনাদের জানিয়ে দেবো।"

অধিনায়ক ঘোষণার দিন দল ঘোষণা হবে কিনা এমন প্রশ্নে জালাল ইউনুস বলেন, "যে অধিনায়ক হবে, তার কথাও তো শোনা দরকার। দু-তিন দিনের মধ্যেই যে কোনো একসময় দল ঘোষণা হবে। অধিনায়কসহ-ই দল পাবেন।"

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর