thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ফের লেনদেন কমে ৪০০ কোটির নিচে

২০২৩ আগস্ট ১০ ১৬:৫৬:১৬
ফের লেনদেন কমে ৪০০ কোটির নিচে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১০ আগস্ট) সূচকের মিশ্রপ্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমে ৪০০ কোটি টাকার নিচে নেমে গেছে। একদিন আগেও লেনদেনের এমন পতন হয়েছিল। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ২৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক ৯৭ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ১৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭২টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩৮০ কোটি ৬৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৮ কোটি ৮৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৯৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৩ পয়েন্ট কমে ১১ হাজার ১১৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত আছে ৬৭টির। দিন শেষে সিএসইতে ৫ কোটি ৫৮ লাখ ৮৮ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর