thereport24.com
ঢাকা, রবিবার, ৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১,  ৩০ জিলহজ ১৪৪৫

তানজিদকে নিয়ে  আত্মবিশ্বাসী নির্বাচকরা

২০২৩ আগস্ট ১২ ১২:৩৬:১৪
তানজিদকে নিয়ে  আত্মবিশ্বাসী নির্বাচকরা

দ্য রিপোর্ট প্রতিবেদক:এশিয়া কাপের স্কোয়াডে কোনো ধরনের চমক থাকলে, সেটি তানজিদ হাসান তামিম। এখন পর্যন্ত কোনো ফরম্যাটেই জাতীয় দলের হয়ে ২২ গজে নামা হয়নি এই ওপেনারের। এমনকি এর আগে কখনো লাল-সবুজের স্কোয়াডে তার ডাকও মেলেনি। এবার সদ্য সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের অনুপস্থিতিতে তার ওপর আস্থা রেখেছে নির্বাচক প্যানেল।

মূলত গত মাসের ইমার্জিং এশিয়া কাপ দিয়ে আলোচনায় আসেন তানজিদ তামিম। ওই আসরের চার ম্যাচের তিনটিতেই হাফ সেঞ্চুরি হাঁকান তিনি। ১১৬ দশমিক ৯৯ স্ট্রাইক রেট ও ৪৪ দশমিক ৭৫ গড়ে ১৭৯ রান করেন এই ওপেনার। এমনকি ক্লাসিক ব্যাটিংয়ে নজর কাড়েন নির্বাচকদের। এই ওপেনার জাতীয় দলে নতুন মুখ হলেও তাকে নিয়ে আত্মবিশ্বাসের কথা শুনিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তার (নান্নু) ভাষ্য, তানজিদ তামিমকে নিয়ে আমরা নির্বাচকরা যথেষ্ট আত্মবিশ্বাসী। কারণ, তাকে এইচপিতে অনেক নার্সিং করা হয়েছে। শেষ ইমার্জিং কাপেও কিন্তু যথেষ্ট ভালো পারফর্ম করেছে। আমরা আশাবাদী ইনশাল্লাহ দেশের জন্য ভালো কিছু দিতে অপেক্ষা করছে। এর আগে, তামিম ইকবালের ব্যাক-আপ ওপেনার হিসেবে তানজিদকে দলে নেওয়ার বিষয়টি চাউর হয়েছিল। দেশের অন্যতম সেরা কোচ নাজমুল আবেদিন ফাহিমও তাকে দলে নেওয়া বিষয়ে দৃষ্টিপাত করেছিলেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর এইচপি, বাংলাদেশ টাইগার্স ও বাংলাদেশ ‘এ’ দলে খেলেছেন তামিম।

২০১৯ সালে তার লিস্ট ‘এ’ অভিষেক হয়। এরপর থেকে ৪৩ ম্যাচে ২৭ দশমিক ৮ গড়ে এক হাজার ১৪০ রান করেছেন তিনি। সেই বিবেচনায় আন্তর্জাতিক অঙ্গনের তুলনায় ঘরোয়া ক্রিকেটে কিছুটা পিছিয়ে তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে না পারলেও ইমার্জিং এশিয়া কাপে ঠিকই নিজেকে বড় মঞ্চের খেলোয়াড় হিসেবে প্রমাণ করেন এই ওপেনার।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর