thereport24.com
ঢাকা, সোমবার, ৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১,  ১ মহররম 1446

রেকর্ড মূল্যে বায়ার্নে যোগ দিলেন কেইন

২০২৩ আগস্ট ১৩ ১৩:১৫:০১
রেকর্ড মূল্যে বায়ার্নে যোগ দিলেন কেইন

দ্য রিপোর্ট ডেস্ক:চলতি দলবদলের বাজারে ইংলিশ ফুটবলার হ্যারি কেইনকে দলে ভেড়াতে বেশ চেষ্টা করছিল বায়ার্ন। বুন্দেস লিগার ক্লাবটি একের পর এক দাম বাড়িয়ে রাজি করাতে পারছিল না টটেনহ্যামকে। অবশেষে চতুর্থ দফা প্রস্তাব বাড়ানোর পর হ্যারি কেইনকে ছাড়তে সম্মত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। তবে এতেও নিশ্চিত ছিল না কোন দলের হয়ে আসন্ন মৌসুমে খেলবেন কেইন! তবে অবশেষে ক্যারিয়ারের বাঁকবদল করে বায়ার্নে যেতে রাজি হয়েছেন তিনি। আর এতেই তাকে নিজেদের ফুটবলার হিসেবে ঘোষণা দিয়েছে বায়ার্ন।

ইংল্যান্ডের হয়ে রেকর্ড গোলদাতা হ্যারি কেইন টটেনহ্যামের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। তিনি বেড়ে ওঠেছেন নিজ ক্লাবের বয়স ভিত্তিক দলে। এরপর ২০১১ সালে স্পার্সদের মূলদলের সঙ্গে যোগ দিলেও ধারে বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন ২০১৩ সাল পর্যন্ত। এরপর অবশ্য টটেনহ্যামের জার্সিতে ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা নিজ ক্লাবের হয়ে এখনও জিততে পারেননি কোনো শিরোপা। এমনকি আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি তাঁর দল।

এদিকে হ্যারি কেইনকে দলে নিতে অনেকদিন ধরে স্পার্সদের সঙ্গে আলোচনা চালিয়ে আসছিলো কেইন। কিন্তু তিন দফা প্রস্তাব দিয়েও ইংলিশ ক্লাবটির মন গলাতে পারেনি তারা। পরে চতুর্থ দফায় ১০ কোটি ইউরোর প্রস্তাব দেয় বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগার ইতিহাসে আর কোনো ফুটবলারকে এত দামে দলে ভেড়ায়নি কোনো ক্লাব। ফলে কেইন হতে চলেছেন বায়ার্নের সবচেয়ে দামী ফুটবলার।

শনিবার কেইনকে নিজেদের ফুটবলার হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বায়ার্ন মিউনিখ সভাপতি হার্বার্ট হেইনার বলেন, "হ্যারি কেইন, মিউনিখে স্বাগতম। শীর্ষ সারির এই ফুটবলারের আগমনে আমরা আনন্দিত। হ্যারি শুধু বায়ার্নকেই শক্তিশালী করবে না, বরং সে এখন গোটা বুন্দেসলিগার সম্পদ।"

বায়ার্নের হয়ে চুক্তি স্বাক্ষরের পর কেইন বলেন, "আমি বায়ার্নের অংশ হতে পেরে খুবই আনন্দিত। বায়ার্ন বিশ্বের সবচেয়ে বড় ক্লাবগুলোর একটি। আমি সব সময় বলেছিল আমি লড়াই করতে চাই এবং শীর্ষ স্তরের ফুটবলে নিজেকে প্রমাণ করতে চাই। এই ক্লাবটি তাদের জেতার মানসিকতার জন্য পরিচিত। এখানে আসতে পেরে আমার খুব ভালো লাগছে।"

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর