thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

লেনদেন কিছুটা বাড়লেও সূচকের পতন

২০২৩ আগস্ট ১৩ ১৯:০০:২৩
লেনদেন কিছুটা বাড়লেও সূচকের পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (১৩ আগস্ট) লেনদেন কিছুটা বাড়লেও সূচকের পতন হয়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭৫টি কোম্পানির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত আছে ১৭১টির। ডিএসইতে মোট ৪২৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৮০ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৬৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৮ পয়েন্ট কমে ১১ হাজার ১০০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২১ পয়েন্ট কমে ১৩ হাজার ৩২৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪২টি কোম্পানির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত আছে ৮৮টির। দিন শেষে সিএসইতে ৪ কোটি ১ লাখ ৮০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর