thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

পুঁজিবাজার সংশ্লিষ্টদের বিভিন্ন কর্মসূচিতে শোক দিবস পালন

২০২৩ আগস্ট ১৬ ০০:০০:২২
পুঁজিবাজার সংশ্লিষ্টদের বিভিন্ন কর্মসূচিতে শোক দিবস পালন

দ্য রিপোর্ট প্রতিবেদক:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন পুঁজিবাজার সংশ্লিষ্টরা। দিবসটি উপলক্ষে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল, আলোচনা সভা, খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম), বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটের (বিএএসএম), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ), বিএসইসি অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের প্রতিনিধিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পুঁজিবাজার সংশ্লিষ্ট বেশ কিছু প্রতিষ্ঠান ও সংগঠন জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে এদিন আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

১৫ আগস্ট সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলন কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মিজানুর রহমান, আব্দুল হালিম, ড. রুমানা ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে দুপুর ১২টার ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু’র নেতৃত্বে পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন ডিএসই’র পরিচালক অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, মো. আফজাল হোসেন, রুবাবা দৌলা, মোঃ শহীদুল ইসলাম, মো. শাকিল রিজভী, মো. শরীফ আনোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিন পুঁজিবাজার সংশ্লিষ্ট বিনিয়োগ শিক্ষাপ্রতিষ্ঠান বিআইসিএম ও বিএএসএম, পুঁজিবাজার সংশ্লিষ্ট সংগঠন বিএমবিএ ও ডিবিএ এবং বিএসইসি অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পাশাপাশি বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এদিকে এদিন আগারগাঁও জামিয়া হোসাইনিয়া আরাবিয়া মাদ্রাসা ও এতিমখানায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছাসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু’র উপস্থিতিতে এতিমদের মাঝে খাবার বিতরণ ও দোয়া করা হয়৷

একইভাবে বিআইসিএম এর পক্ষ হতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর