thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচকের বড় পতন

২০২৩ আগস্ট ১৬ ১৮:৪৪:০১
সূচকের বড় পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে বুধবার (১৬ আগস্ট) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৪০০ কোটি টাকার নিচে নেমে গেছে। কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৬পয়েন্ট কমে ৬ হাজার ২২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৩৫০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ২ হাজার ১০৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে দর বেড়েছে ১৬টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৪৬টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৩৫১ কোটি ৫৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৩ কোটি ৭৫ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৩৫ পয়েন্টে অবস্থান করছে।এছাড়া সিএসসিএক্স ৪০ পয়েন্ট কমে ১১ হাজার ২০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১৩ হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে দর বেড়েছে ১১টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত আছে ৭৩টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৯২ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর