thereport24.com
ঢাকা, সোমবার, ৮ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১,  ১ মহররম 1446

আবার শাস্তি পাচ্ছেন স্যামুয়েলস

২০২৩ আগস্ট ১৭ ১৭:২০:৫৯
আবার শাস্তি পাচ্ছেন স্যামুয়েলস

দ্য রিপোর্ট ডেস্ক:ওয়েস্ট ইন্ডিজের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী তারকা মারলন স্যামুয়েলস দুর্নীতিবিরোধী চারটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। ক্যারিবিয়ান সাবেক এই ক্রিকেটার ২০১৯ সালে আবুধাবি টি-টেন লিগে খেলার সময় অপরিচিতদের কাছ থেকে অর্থ উপহার ও অন্যান্য সুবিধা নেন। এর প্রেক্ষিতে ২০২১ সালে স্যামুয়লসের বিপক্ষে অভিযোগ গঠন করেছিল আইসিসি। এতদিনে স্বতন্ত্র ট্রাইব্যুনালে শুনানির পর তার বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রমাণিত হয়।

জানা গেছে, 'আইসিসির দুর্নীতিবিরোধী কোডের ২.৪.২, ২.৪.৩, ২.৪.৬ ও ২.৪.৭ নম্বর ধারা ভেঙেছেন স্যামুয়েলস। যে ধারায় বলা আছে, কোনো রকমের উপহার, অর্থ, আতিথেয়তা কিংবা অন্য সুবিধা নেওয়ার তথ্য স্বীকৃত দুর্নীতিবিরোধী কর্মকর্তাকে না জানানোর মাধ্যমে ক্রিকেটের ভাবমূর্তি ক্ষুণ্ন করা। বাকি তিনটি ধারায় অবশ্য স্যামুয়েলসকে ট্রাইব্যুনালের সব সদস্যই দোষী মনে করেছেন। এর মধ্যে আছে ৭৫০ বা এর বেশি ইউএস ডলার পাওয়ার তথ্য গোপন করা, তদন্তে স্বীকৃত কর্মকর্তাকে সহযোগিতায় ব্যর্থতা ও তথ্য গোপন করে স্বীকৃত কর্মকর্তার তদন্ত কার্যক্রম বিলম্বিত করা।'

স্যামুয়েলসের বিপক্ষে যে চারটি ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল, দুর্নীতিবিরোধী স্বতন্ত্র ট্রাইব্যুনালে শুনানির পর সব কটি প্রমাণিত হয়েছে। ট্রাইব্যুনালে স্যামুয়েলস নিজের অধিকার প্রয়োগ করেছেন বলেও জানায় আইসিসি। উভয় পক্ষের যুক্তিতর্কের ভিত্তিতে স্যামুয়েলসকে উপযুক্ত শাস্তি প্রদান করা হবে। ফলে দ্বিতীয় বারের মতো দুর্নীতির দায়ে শাস্তি পেতে যাচ্ছেন তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর