thereport24.com
ঢাকা, সোমবার, ৮ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১,  ১ মহররম 1446

ডি ভিলিয়ার্সের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট

২০২৩ আগস্ট ১৮ ১২:১৪:৩৩
ডি ভিলিয়ার্সের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট

দ্য রিপোর্ট ডেস্ক:ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে। ফলে সময়ের হিসেবে দুই মাসও বাকি নেই বিশ্বকাপের। আর ইতোমধ্যেই বাংলাদেশসহ বিভিন্ন দেশে বৈশ্বিক এই টুর্নামেন্টের দামামা বাজতে শুরু করেছে।

১০ দলের অংশগ্রহণে শুরু হওয়া সীমিত ওভারের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ চারে জায়গা করে নেবে পয়েন্ট তালিকার প্রথম চার দল। তাই বিশ্ব আসরকে সামনে রেখে এখন থেকেই সমীকরণ মেলানো শুরু হয়েছে। কার হাতে উঠতে যাচ্ছে, এবারকার শিরোপা! শুধু শিরোপার ভবিষ্যদ্বাণীই না। সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, সেমিফাইনালিস্ট, ফাইনালিস্ট নিয়েও ভবিষ্যদ্বাণী চলছে।

ক্রিকেটের পরাশক্তি বিবেচনায় মেগা টুর্নামেন্টটিতে ফেবারিট হিসেবেই খেলতে নামবে ভারত। তাই স্বাভাবিকভাবেই টিম ইন্ডিয়াকে সেমিফাইনালে রাখছেন এবি।

প্রোটিয়া এই ক্রিকেটারের চোখে বাকি তিন সেমিফাইনালিস্ট হলো- উপমহাদেশের বাইরের তিন দল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে এক প্রশ্নোত্তর পর্বে এমনটাই জানিয়েছেন তারকা এই ব্যাটার।

ভিলিয়ার্সের ভাষ্যমতে, ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া বড় তিনটি দলকে রাখতেই হচ্ছে। এরপর আমি চাই দক্ষিণ আফ্রিকাকে। যদিও পাকিস্তানের ভালো সুযোগ আছে।

তিনি আরও যোগ করেন, আমি উপমহাদেশের বাইরের তিনটি দল বেছে নিয়েছি; যা খুবই ঝুঁকিপূর্ণ। কিন্তু আমি এই সিদ্ধান্তেই অটল থাকছি। কারণ, আমার মনে হয় উইকেট ভালো হবে। আমি মনে না, টুর্নামেন্টের সময়কালে উইকেট খারাপ দেখা যাবে।

বিশ্বকাপের ফাইনালিস্ট নিয়েও ভবিষ্যদ্বাণী করেছেন প্রোটিয়া এই ব্যাটিং গ্রেট। তার মতে, শিরোপার লড়াইয়ে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

তবে ডি ভিলিয়ার্সের মন্তব্য নিজের দেশই ফাইনালে থাকুক। এ প্রসঙ্গে তার দাবি, আমাদের টিমটা কিছুটা অনভিজ্ঞ হলেও ভালো দল নিঃসন্দেহে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর