thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের পতনে   লেনদেন শেষ

২০২৩ আগস্ট ২৩ ১৭:৩৪:৩০
সূচকের পতনে   লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে বুধবার (২৩ আগস্ট) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে ৬ হাজার ২৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ২ হাজার ১৩০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩২টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১২৭টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৩৩ কোটি ৭০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫০৩ কোটি ১৫ লাখ টাকা। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৬১ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স ৮ পয়েন্ট কমে ১১ হাজার ৯৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত আছে ৮১টির। দিন শেষে সিএসইতে ২৬ কোটি ৮৯ লাখ ৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর