thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের উত্থানে  লেনদেন শেষ 

২০২৩ আগস্ট ২৭ ১৬:২৫:৪৩
সূচকের উত্থানে  লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে রোববার (২৭ আগস্ট) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২১টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৩২ টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪২৭ কোটি ৪৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৩ কোটি ৪৮ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬১৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২৮ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৯৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৩ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ২৪টির এবং অপরিবর্তিত আছে ৭৪টির। দিন শেষে সিএসইতে ৪ কোটি ৪৯ লাখ ৮১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর