thereport24.com
ঢাকা, সোমবার, ৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১,  ১ মহররম 1446

গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে মিরাজ-শান্ত

২০২৩ সেপ্টেম্বর ০৪ ১৫:১০:৩৮
গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে মিরাজ-শান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক:এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার সামনে উড়ে গিয়েছিল বাংলাদেশ। টাইগারদের সামনে সমীকরণ দাঁড়ায় দ্বিতীয় ম্যাচে হারলেই বিদায়। আর জিতলে সুপার ফোরের হাতছানি। এমন সমীকরণের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের দুই ভবিষ্যৎ তারকা নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের শতকে ৩৩৪ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে ২৪৫ রানে গুটিয়ে যায় আফগানরা। ফলে ৮৯ রানের দাপুটে জয়ে সুপার ফোর নিশ্চিত হয় টাইগারদের।

এই জয়ে ভূমিকা রাখা মিরাজ ও শান্ত দুই বন্ধু অনূর্ধ্ব-১৯ এ থাকাকালীন খেলেছেন একসাথে। সেখানেও বিশ্বকাপে খেলেছেন। দুই বন্ধু আবারও একত্রে বাংলাদেশের জয়ে ভূমিকা রাখলেন। সেই সঙ্গে গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডেও উঠেছে নাম।

গতকাল (রোববার) সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শান্ত-মিরাজের অনার্স বোর্ডের ছবি দিয়ে লেখেন, "বাংলাদেশের পক্ষে দুই সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজেদের নাম লিখিয়েছে।"

গাদ্দাফি স্টেডিয়ামে ওয়ানডেতে কেউ ৫ উইকেট সংগ্রহ করলে কিংবা সেঞ্চুরি করলে তার নাম সংযুক্ত হয় মাঠের অনার্স বোর্ডে। ইংল্যান্ডের লর্ডসের মতো এখানে মাইলফলকগুলো লিপিবদ্ধ করে রাখা হয় এই অনার্স-বোর্ডে। সেই রীতিতে গতকাল শামিল হলেন বাংলাদেশের এই দুই ক্রিকেটার। ম্যাচ শেষে গাদ্দাফি’র অনার্স বোর্ডে নিজেদের নাম রেখেছেন স্বাক্ষর করে।

এর আগে (২০০৮ সালে) সেঞ্চুরি করে বোর্ডে নাম লিখিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। অন্যদিকে ১৬ বছর পর রোববার গাদ্দাফি স্টেডিয়ামে খেলতে নেমে বাংলাদেশেরও এক স্মরণীয় ম্যাচ হয়ে থাকল গতকাল।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর