thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের পতনে লেনদেন শেষ 

২০২৩ সেপ্টেম্বর ০৪ ১৫:২১:৫৩
সূচকের পতনে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সোমবার (৪ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। বাজারে আগের দিনের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণ। এদিন বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে ৬ হাজার ৩০৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৭২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ১৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১০২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৫৭৭ কোটি ৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬১০ কোটি ৬৫ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৩১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৯ পয়েন্ট কমে ১১ হাজার ১৩৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৯৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ৫৪ টির। দিন শেষে সিএসইতে ১৩ কোটি ১১ লাখ ১৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর