thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

নিয়মে নেই, তবুও নাজিরপুরে লিজের জমিতে পাকা ভবন নির্মাণ  

২০২৩ সেপ্টেম্বর ০৬ ১৩:৩০:৪১
নিয়মে নেই, তবুও নাজিরপুরে লিজের জমিতে পাকা ভবন নির্মাণ
 

"দ্য রিপোর্ট প্রতিবেদক" পিরোজপুর :স্থায়ী অবকাঠামো নির্মাণের নিয়ম না থাকলেও পিরোজপুরের নাজিরপুর বাজারে লিজ নেওয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ভূমিতে চলছে পাকা ভবন নির্মাণের কাজ। গত এক মাস ধরে রাতের আধাঁরে বহুতল ভবন নির্মাণের কাজ অব্যহত থাকলেও তেমন কোন ব্যবস্থা গ্রহন করছে না প্রশাসন। যদিও বিষয়টি নিয়ে বাজারের ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখন পর্যন্ত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছেন।

জানা যায়,স্থানীয় নির্ঝর কান্তি বিশ্বাস নামের এক ব্যক্তি প্রভাব খাটিয়ে সরকারি নীতিমালা না মেনে প্রশাসনের মৌখিক বাধা উপেক্ষা করে এ নির্মান কাজ চলমান রেখেছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, শুধু খাস জমিতেই উর্দ্ধমূখী দ্বিতল ভবনটি সীমাবন্ধ নয়,দ্বিতীয় তলা নির্মানে হাসপাতাল সংলগ্ন রাস্তাটির উপর বিলল্ডিং এর দক্ষিণ দিকের বেলকুনি ৫ ফুট এবং পশ্চিম দিকে বেলকুনি ৪ ফুট বৃদ্ধি করে নির্মান কাজ চালিয়ে যাচ্ছে।

এব্যাপারে নাজিরপুর সদর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার মোঃ শাহাজাহান জানান,আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে কাজ বন্ধ করার কথা বলে আসছি।

এব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান জানান, আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানিয়েছি তারা যে সিদ্ধান্ত নিবেন, আমি সেই সিদ্ধান্তে একমত।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা: সঞ্জীব দাস জানান,আমরা কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছি যদি তা না করে,তাহলে আমরা বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করব।

এব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন খান জানান,আমি বিষয়টি উপজেলা প্রশাসন এবং জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করেছি, কাজ শুরুতে স্থানীয় জনগণ বাধার সৃষ্টি করেছে,নাম বলতে আমি অনিচ্ছুক একটি রাজনৈতিক মহলের ছত্রছায়’য় থেকে সম্পূর্ণ ক্ষমতার বলে এ ভবন নির্মান করছে, বেলকুনি ৫ ফুট সরকারি রাস্তার উপরে এ কথাটি সত্য। এ ধরনের কাজ উপজেলায় চলমান থাকলে উপজেলার আইনশৃঙ্খলার অবনতি ঘটবে,এটি সম্পূর্ণ নিয়ম বর্হিভূত।

এবিষয়ে পিরোজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আমিনুল ইসলাম বলেন আমি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর সাথে কথা বলেছি, ভবন নির্মানকারী ব্যক্তি যদি নিজ উদ্যোগে না ভাঙ্গে তাহলে ওটা ইউএনও সাহেবের উদ্যোগেই ভেঙ্গে ফেলা হবে।

এবিষয়ে পিরোজপুর জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান জানান, বিষয়টি নিয়ে পুনরায় ইউএনও এর সাথে কথা বলেন,যেহেতু তিনি লোকাল প্রশাসন, তিনি কোন ব্যবস্থা গ্রহন না করলে আমি আইনানুগ ব্যবস্থা গ্রহন করব।

পাঠকের মতামত:

SMS Alert

খুলনা এর সর্বশেষ খবর

খুলনা - এর সব খবর