thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ

২০২৩ সেপ্টেম্বর ০৭ ১৯:৫৮:৫৫
সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩০৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে ২ হাজার ১৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৩টি কোম্পানির। এ ছাড়া, দরপতন হয়েছে ১০৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭০০ কোটি ৭৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৩৪ কোটি ৩০ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৫২ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স ৮ পয়েন্ট কমে ১১ হাজার ১৫১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৪০৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত আছে ৬৪টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ৪৭ লাখ ১৮ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর