thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সাধারণ শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ দেবে ওয়ালটন

২০২৩ সেপ্টেম্বর ০৯ ০১:৪৪:৪৮
সাধারণ শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ দেবে ওয়ালটন

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালনা পর্ষদ সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ফলে প্রতিটি শেয়ারের বিপরীতে সাধারণ শেয়ারহোল্ডাররা ৩০ টাকা করে লভ্যাংশ পাবেন।

একই সঙ্গে কোম্পানিটি তাদের উদ্যোক্তা বা পরিচালকদের জন্য ৯০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে। ফলে প্রতিটি শেয়ারের বিপরীতে কোম্পানিটির উদ্যোক্তা বা পরিচালকরা ৯ টাকা করে লভ্যাংশ পাবেন।

২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর এ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

তথ্য মতে, ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ অক্টোবর দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২ অক্টোবর।

২০২৩ সালে ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫.৮৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় ছিল ৪০.১৬ টাকা।

কোম্পানিটির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১১১.৮৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির এনওসিএফপিএস ছিল ঋণাত্মক (৭.৯১)

এদিকে, আলোচ্য সময়ে কোম্পানিটির পুনর্মুল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪৩.৭৩ টাকা। আগের হিসাববছরের একই সময়ে এনএভিপিএস ছিলো ৩৩৪.৬৮ টাকা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর