thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

শেয়ারবাজার  সূচকের পতনে শেষ

২০২৩ সেপ্টেম্বর ১০ ১৯:১১:২৭
শেয়ারবাজার  সূচকের পতনে শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (১০ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমলেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তা বেড়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে ২ হাজার ১২৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩৩টি কোম্পানির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত আছে ১৩৬টির। ডিএসইতে মোট ৫৩৫ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭০০ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৯৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩৩ পয়েন্ট কমে ১১ হাজার ১১৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩৮ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৫ পয়েন্টে অবস্থান করছে।সিএসইতে ১৭৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৫টি কোম্পানির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত আছে ৬৯টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ৫৫ লাখ ৮ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর