thereport24.com
ঢাকা, শুক্রবার, ৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১,  ২৮ জিলহজ ১৪৪৫

ভারত-পাকিস্তান ম্যাচের বাকি খেলা আজ

২০২৩ সেপ্টেম্বর ১১ ১২:০৩:৪৮
ভারত-পাকিস্তান ম্যাচের বাকি খেলা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেষ পর্যন্ত বিতর্কিত রিজার্ভ ডে’তেই গড়াল ভারত-পাকিস্তান ম্যাচ। রোববার কলম্বোয় সুপার ফোর পর্বের এই ম্যাচটি বৃষ্টিতে বন্ধ হওয়ার আগে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে ভারত। এরপর বৃষ্টির কারণে আর ম্যাচ শুরু হয়নি।

যেখানে শেষ হয়েছিল আজ সেখান থেকেই ব্যাটিং শুরু করবে ভারত। উইকেটে আছেন বিরাট কোহলি (৮*) ও লোকেশ রাহুল (১৭*)। খেলা শুরু হবে যথারীতি বেলা ৩:৩০ মিনিটে।

চলতি এশিয়া কাপে শ্রীলঙ্কার ম্যাচগুলোতে নিয়মিতভাবেই রাজত্ব করছে বৃষ্টি। প্রতিদিনই আছে বৃষ্টির শঙ্কা। তবে শুধু দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচেই রাখা হয়েছে রিজার্ভ ডে। অংশ নেওয়া বাকি দলগুলোর জন্য এই সুবিধা দেয়নি এসিসি। একই আসরে দ্বৈত নীতি নিয়ে কঠোর সমালোচনা করেছেন অনেকেই। এসব অবশ্য কানে তোলেনি নীতিনির্ধারকরা।

গতকাল কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সাম্প্রতিক সময়ে পাকিস্তানি পেসারদের সামনে সেভাবে নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না ভারতীয় টপঅর্ডার ব্যাটাররা। কিন্তু গতকাল প্রতিপক্ষ স্পিডস্টারদের ওপর রীতিমতো ছড়ি ঘোরালেন দুই ভারতীয় ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। মাত্র ১৬.৪ ওভার থেকে উদ্বোধনী জুটিতে ১২১ রান তুলে নিলেন এই দুজনে।

ইনিংসের প্রথম ওভারেই ডেঞ্জারম্যান শাহিন আফ্রিদির শেষ বলটিকে ছক্কা মারেন ভারত অধিনায়ক রোহিত। এরপর আর পেছন ফিরে তাকাননি। আউট হওয়ার আগে মাত্র ৪৯ বলের ইনিংসে ৫৬ রান করেন ভারত অধিনায়ক। সাজানো ইনিংসটিতে ছয় চারের সঙ্গে মারেন চারটি ছক্কা। তাকে শিকারে পরিণত করেন স্পিনার শাদাব খান। এরপরই গিলকে শিকারে পরিণত করেন শাহিন। ৫২ বল খেলে ৫৮ রান করেন গিল। আর এই ইনিংস খেলার পথে বলকে সীমানাছাড়া করেন ১০ বার। দ্রুত জোড়া উইকেট হারানোর পর ভারতের রানের গতি শ্লথ হয়ে পড়ে কিছুটা। অবিচ্ছিন্ন ৩৮ বলের জুটিতে ২৪ রান যোগ করেন দুজনে। এরপরই শুরু হয় বৃষ্টি। বাড়তে থাকে অপেক্ষার প্রহর। সেই সঙ্গে দফায় দফায় মাঠ পর্যবেক্ষণ। রাত পৌনে ৯টার দিকে ৪৫ মিনিট পর খেলা শুরুর কথাও জানানো হয়। কিন্তু আবারও বৃষ্টি নামলে ম্যাচের ভাগ্য গড়ায় রিজার্ভ ডে’তে। নির্ধারিত ৫০ ওভারের ইনিংস শেষ করতে আজ আরও ২৫.১ ওভার ব্যাট করতে হবে ভারতকে। সবশেষ তথ্য মতে, আজও কলম্বোয় আছে বৃষ্টির চোখ রাঙানি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর