thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের উত্থানে লেনদেন শেষ 

২০২৩ সেপ্টেম্বর ১২ ১৮:১৪:৫৫
সূচকের উত্থানে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেয়ারবাজারে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিলো অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩০০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ২৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৫২২ কোটি ৭৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩৫ কোটি ৯৮ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬১৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৭৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত আছে ৯৯টির। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর