thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের পতনে লেনদেন শেষ

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১৫:৫১:৪০
সূচকের পতনে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচক কমলেও বেড়েছে লেনদেন। তবে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮ টির, দর কমেছে ৯৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬৪ টির।

ডিএসইতে ৬৯৭ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪ কোটি ৫৪ লাখ টাকা বেশি। এর আগেরদিন লেনদেন হয়েছিল ৬৬২ কোটি ৫৪ লাখ টাকার। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২৬ পয়েন্টে।

সিএসইতে ১৪৮ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৮ টির দর বেড়েছে, কমেছে ৫৮ টির এবং ৫২ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর