thereport24.com
ঢাকা, শুক্রবার, ৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১,  ২৮ জিলহজ ১৪৪৫

মুখোমুখি পাকিস্তান এবং শ্রীলঙ্কা, এগিয়ে কারা?

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১৬:০০:৫৩
মুখোমুখি পাকিস্তান এবং শ্রীলঙ্কা, এগিয়ে কারা?

দ্য রিপোর্ট প্রতিবেদক:এশিয়া কাপের সুপার ফোর পর্বে আজ নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। ফাইনালে ওঠার এই লড়াইয়ে জয়ের বিকল্প নেই কারো সামনেই। আজকের ম্যাচটিকে তাই হয়ে ওঠেছে অঘোষিত সেমিফাইনাল।

এশিয়া কাপের পুরো আসর জুড়ে নিজেদের ম্যাচের একদিন আগে একাদশ প্রকাশ করেছে পাকিস্তান। ব্যতিক্রম হয়নি শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচের আগে। নিজেদের একাদশে পাঁচটি পরিবর্তন এনেছে পাকিস্তান।

চোটের কারণে এ টুর্নামেন্টে আর খেলতে পারবেন না পেসার নাসিম শাহ। একই সঙ্গে নেই হারিস রউফ। দুজনের জায়গায় বাবর আজমের দল আজ সুযোগ পাচ্ছেন জামান খান এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। ওপেনার ফখর জামানের জায়গায় আজ খেলবেন মোহাম্মদ হারিস। আর সালমান আগার পরিবর্তে দলে আসবেন সোউদ শাকিল।

এদিকে চোটের কারণে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ছাড়াই আসর শুরু করেছে শ্রীলঙ্কা। তবে মাহেশ থিকসানা এবং দুনিথ ভাল্লালেগেরা নিজেদের প্রতিভার পরিচয় দিয়ে যাচ্ছেন। ফলে আজকের ম্যাচে জয়ের জন্য তাদের উপর অনেকটাই নির্ভর করবে দল।

এর আগে একদিনের ক্রিকেটে মোট ১৫৫ বার মুখোমুখি হয়েছে দুই দল। সেখানে পাকিস্তানের ৯২টি জয়ের বিপরীতে শ্রীলঙ্কার জয় আছে ৫৮টি ম্যাচে। ৪টি ম্যাচে কোনো ফলাফলই আসেনি।

জয়-পরাজয়ের হিসাবে এগিয়ে থাকা পাকিস্তান স্বস্তির নিশ্বাস ফেলতে পারে সবশেষ দশ ম্যাচের ফলাফল দেখে। লঙ্কানদের বিপক্ষে খেলা সবশেষ দশ ওয়ানডের ৯টি তে জয় পেয়েছে পাকিস্তান।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর