thereport24.com
ঢাকা, শুক্রবার, ৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১,  ২৮ জিলহজ ১৪৪৫

ব্যর্থ এশিয়া কাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

২০২৩ সেপ্টেম্বর ১৬ ১৩:৪৬:৫০
ব্যর্থ এশিয়া কাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

দ্য রিপোর্ট প্রতিবেদক:এশিয়া কাপের ১৬ তম আসরে প্রায় ২১ দিনের মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচের পরপরই টিম হোটেল ত্যাগ করে সাকিব বাহিনী।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সাকিব বাহিনী।

এবারের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে যে লক্ষ্য নিয়ে শ্রীলঙ্কা ও পাকিস্তানে গিয়েছিল লাল-সবুজেরা, তা পূরণ হয়নি। কেবল শেষ ম্যাচে ভারতের বিপক্ষে যে জয়টা এসেছে, তা আরও বেশি আফসোস বাড়িয়েছে। কেননা, সুপার ফোরের নিজেদের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের বিপক্ষে জয় পেলে ফাইনালে খেলত সাকিবরা। তবে শেষ পর্যন্ত এশিয়া কাপে ভারতের বিপক্ষে ১১ বছর পর জয় ছিনিয়ে দেশে ফিরল টাইগাররা। তবে এবার এশিয়া কাপে ভালো কিছু করার লক্ষ্য নিয়ে দেশ ছাড়লেও বাংলাদেশ দলকে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে একপ্রকার খালি হাতেই। এবারের আসরে খেলা পাঁচ ম্যাচের মধ্যে কেবল দুটিতে জয় মিলেছে। গ্রুপ পর্বে আফগানিস্তান আর সুপার ফোরের শেষ ম্যাচে ভারতকে হারানোটাই এবারের আসরে বাংলাদেশের অর্জন। বাকি তিন ম্যাচেই হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে সাকিব অ্যান্ড কোংদের। এর সবগুলোতেই ছিল ব্যাটিং ইউনিটের ব্যর্থতা। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ব্যর্থতায় ভরা এশিয়া কাপ শেষ করেছে বাংলাদেশ।

এদিকে আপাতত বিশ্রাম নেই বাংলাদেশের। কারণ, দরজায় কড়া নাড়ছে নিউজিল্যান্ড সিরিজ। আগামী ২১ সেপ্টেম্বর মাঠে গড়াবে দুই দলের ওয়ানডে সিরিজটি। আর সেটিতে অংশ নিতে ১৭ সেপ্টেম্বর ঢাকা আসবে কিউইরা।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর