thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের মিশ্রপ্রবণতায়  লেনদেন শেষ

২০২৩ সেপ্টেম্বর ২৫ ২০:৫৫:১৬
সূচকের মিশ্রপ্রবণতায়  লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সোমবার (২৫ সেপ্টেম্বর) সূচকের মিশ্রপ্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৮২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮২টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৬২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৪৪১ কোটি ২৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫০০ কোটি ৭৪ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৮ পয়েন্ট কমে ১১ হাজার ১০৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৪৭ লাখ ৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর