thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচকের পতনে লেনদেন শেষ 

২০২৩ অক্টোবর ০১ ১৮:৫৩:২৫
সূচকের পতনে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (১ অক্টোবর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে, এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৩৭টি কোম্পানির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত আছে ১৪৫টির। ডিএসইতে মোট ৫৩১ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪২২ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৬০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১১ পয়েন্ট কমে ১১ হাজার ৯৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২৫টি কোম্পানির, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত আছে ৫২টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ১০ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর