thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

বঙ্গবন্ধু  শিল্প পুরস্কার পাচ্ছেন পুঁজিবাজারের তিন প্রতিষ্ঠান

২০২৩ অক্টোবর ০২ ১২:৪১:৫৩
বঙ্গবন্ধু  শিল্প পুরস্কার পাচ্ছেন পুঁজিবাজারের তিন প্রতিষ্ঠান

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২২’ পেতে যাচ্ছে। আগামী ৩ অক্টোবর, মঙ্গলবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠান তিনটির হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে। প্রতিষ্ঠান তিনটি হচ্ছে-রানার অটোমোবাইলস লিমিটেড, বিএসআরএম লিমিটেড ও ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র অনুসারে, প্রতিষ্ঠান তিনটির মধ্যে রানার অটোমোবাইলস বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে। একই ক্যাটাগরিতে তৃতীয়হয়েছে বিএসআরএম লিমিটেটি অন্যদিকে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে।

শিল্পমন্ত্রণালয় আলোচিত তিন প্রতিষ্ঠানসহ ১২ প্রতিষ্ঠানকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২২’ এর জন্য নির্বাচিত করেছে। আগামী ৩ অক্টোবর, ২০২৩ মঙ্গলবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তন, ঢাকায় এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন পুরস্কারের জন্য নির্বাচিতদের হাতে স্বর্ণখচিত ক্রেস্ট, টাকা ও সম্মাননা পত্র তুলে দেবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট মো: মাহবুবুল আলম। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি এবং স্বাগত বক্তব্য রাখবেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা।

শিল্প মন্ত্রণালয় কর্তৃক নির্বাচিত ১২ শিল্প প্রতিষ্ঠানের মধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ৩টি, মাঝারি শিল্প ক্যাটাগরিতে ২টি, ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে ৩টি, মাইক্রো শিল্প ক্যাটাগরিতে ১টি, কুটির শিল্প ক্যাটাগরিতে ১টি এবং হাইটেক শিল্প ক্যাটাগরিতে ২টি। এই বছর হস্ত ও কারু শিল্প ক্যাটাগরিতে কোনো প্রতিষ্ঠান মনোনিত হয়নি। পুরস্কারপ্রাপ্ত অন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যেবৃহৎ শিল্প ক্যাটাগরিতে ১ম হয়েছে রানার অটোমোবাইলস লি:, ২য় হয়েছে জাবের এন্ড জোবায়ের ফেব্রিক্স লি:, এবং ৩য় হয়েছে বিএসআরএম স্টিলস্ লি:। মাঝারি শিল্প ক্যাটাগরিতে ১ম হয়েছে নিতা কোম্পানী লি: এবং ২য় হয়েছে নোমান টেরি টাওয়াল মিলস্ লি:, ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে ১ম হয়েছে হযরত আমানত শাহ স্পিনিং মিলস্ লি:, ২য় হয়েছে বসুমতি ডিষ্ট্রিবিউশন লি: এবং ৩য় হয়েছে টেকনো মিডিয়া লি:। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে শুধুমাত্র ১টি প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে, গ্রিন জেনেসিস ইঞ্জিনিয়ারিং লি:। কুটির শিল্প ক্যাটাগরিতে শুধুমাত্র ১টি প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে সামসুন্নাহার টেক্সটাইল মিলস্ এবং হাইটেক শিল্প ক্যাটাগরিতে ১ম হয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লি: এবং ২য় হয়েছে সুপার স্টার ইলেক্ট্রিক্যাল এক্সেসরিজ লি:।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর