thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

"বিদেশীরাও এখন বাংলাদেশে টিকিৎসা নিতে আসছেন"

২০২৩ অক্টোবর ০২ ১৮:১৭:০৬

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের বাহির থেকে অনেকেই এখন বাংলাদেশে টিকিৎসা নিতে আসছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর নিপসম অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের সরকারি হাসপাতালগুলো আধুনিকায়ন করার পাশাপাশি সেবার মানও বেড়েছে। সেগুলোতে এখন আন্তর্জাতিক মানের সেবাও পাওয়া যাচ্ছে। ফলে বিদেশিরাও এখন বাংলাদেশে চিকিৎসা নিতে আসছে। তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে এখন শয্যা বাড়ার পাশাপাশি অক্সিজেন সাপ্লাইসহ সব ধরনের সুযোগ-সুবিধা বেড়েছে। যার কারণে সরকারি চিকিৎসাসেবা নিয়ে মানুষের মধ্যে আস্থা বেড়েছে।

জাহিদ মালেক বলেন, চিকিৎসক বাড়াতে মেডিকেল কলেজগুলোতেও সিট সংখ্যা বাড়ানো হয়েছে। আগে তিন হাজার থাকলেও বর্তমানে ৫ হাজারের বেশি মেডিকেল কলেজে সিট আছে। তিনি বলেন, দেশে রোগবালাই বেড়ে যাওয়ায় হাসপাতালে রোগীর চাপ বেড়েছে। জায়গা না থাকায় অনেক রোগীকে ফ্লোরে থাকতে হয়। হাসপাতালে চিকিৎসা নেওয়ারও প্রবণতা বাড়ার কারণেই মূলত জায়গা দেওয়া যাচ্ছে না। সরকারি হাসপাতালে চিকিৎসা বিশ্বমানের।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানিকগঞ্জ জেলা হাসপাতালে আগে ৫০ বেড ছিল, সেখানে এখন ৮০০ বেড হয়েছে। তারপরেও হাসপাতালে জায়গা নেই। তিনি বলেন, রোগীর চাপ বেড়ে যাওয়ায় নতুন করে পর্যাপ্ত পরিমাণ চিকিৎসক-নার্স নিয়োগ দেওয়া হয়েছে। বিদেশিরাও এখন বাংলাদেশে চিকিৎসা নিতে আসছে। তারা আমাদের প্রশংসা করছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর