thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

লেনদেন কমেছে শেয়ারবাজারে 

২০২৩ অক্টোবর ০২ ১৮:২১:৩৪
লেনদেন কমেছে শেয়ারবাজারে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:এক দিন সূচকের পতন, অন্য দিনে লেনদেনে পতন। এভাবে চলছে বাংলাদেশের শেয়ারবাজার। এর ধারাবাহিকতায় সোমবার (২ অক্টোবর) সূচকের উত্থান হলেও লেনদেন কমেছে। শেয়ারবাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ২৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৮৭টি কোম্পানির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত আছে ১৩৭টি কোম্পানির। ডিএসইতে মোট ৪৬৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩১ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৬৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৯৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক শূন্য দশমিক ৫০ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৫২টি কোম্পানির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ৫৯টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৪৭ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর