thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

২০২৩ অক্টোবর ০৯ ১৭:২০:৪৩
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৯ অক্টোবর) সূচকের মিশ্র প্রবণতার মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন পুঁজিবাজারে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৬ হাজার ২২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ২৯টি কোম্পানি, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত আছে ১৪৭টির। ডিএসইতে মোট ৪২৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৬৭ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৭০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৪ পয়েন্ট কমে ১১ হাজার ৪১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক শূন্য দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৩১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ২৫টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ৪৫টির। দিন শেষে সিএসইতে ১৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর