thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের উত্থানে  লেনদেন শেষ 

২০২৩ অক্টোবর ১২ ০০:৫০:৩৩
সূচকের উত্থানে  লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে বুধবার (১১ অক্টোবর) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৭৯টি কোম্পানির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ১৩৮টির।

ডিএসইতে মোট ৪৩০ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৭২ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫১৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৬৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৪৬টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত আছে ৫০টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ৮ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর