thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

টেকনো ড্রাগসের রোড শো বিকেলে

২০২৩ অক্টোবর ১৪ ১৩:৩৮:২৭
টেকনো ড্রাগসের রোড শো বিকেলে

দ্য রিপোর্ট প্রতিবেদক:বুক-বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে টেকনো ড্রাগস লিমিটেড। এর জন্য শনিবার (১৪ অক্টোবর) বিকেল ৩টায় রাজধানীর বিজয়নগরে হোটেল ৭১- এ কোম্পানিটি একটি ‘রোড শো’ আয়োজন করেছে।

টেকনো ড্রাগস লিমিটেডের কোম্পানি সচিব দেবাশিস দাস গুপ্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তথ্যমতে, রোড শোতে মার্চেন্ট ব্যাংকার্স এবং পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজার, মিউচ্যুয়াল ফান্ড অ্যান্ড কালেক্টিভ ইনভেস্টমেন্ট স্কিম, স্টক ডিলার, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বিমা কোম্পানি, ফান্ড ম্যানেজার, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড, যৌথ বিনিয়োগ স্কিম, বিদেশি বিনিয়োগকারীসহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের উপস্থিত থাকবেন। জানা গেছে, কোম্পানিটি নরসিংদীর কারখানার মানোন্নয়ন ও সংস্কারের জন্য ২৫ কোটি টাকা, গাজীপুরে কারখানার নির্মাণ কাজের জন্য ১৫ কোটি টাকা, যন্ত্রপাতি সংগ্রহের জন্য ২৭ কোটি টাকা, ঋণ পরিশোধের জন্য ৩০ কোটি টাকা এবং আইপিও খরচ বাবদ ৩ কোটি টাকা বরাদ্দ করতে চায়। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড এবং ইম্পেরিয়াল ক্যাপিটাল। আর বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড ইস্যুটির নিবন্ধক।

কোম্পানিটির ২০২২-২৩ অর্থবছরে ২৭৩.৩৫ কোটি টাকা আয় করেছ, যা আগের বছরের একই সময়ে ছিল ৫০২.৮৫ কোটি টাকা। কর-পরবর্তী নিট মুনাফা ছিল ১৯.৫৫ কোটি টাকা, যা আগের বছর ছিল ৪৭.৯৮ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০৮ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিলো ৫ টাকা ১০ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৫৭ পয়সায়। ওষুধ প্রস্তুতকারক কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেড ১৯৯৬ সালে প্রয়োজনীয় ভেটেরিনারি ওষুধ তৈরির মাধ্যমে যাত্রা শুরু করে। কোম্পানিটি বাংলাদেশের বাজারে উল্লেখযোগ্য সংখ্যক ক্যান্সার প্রতিরোধী অণু প্রবর্তনের মাধ্যমে যাত্রা শুরু করেছে। ২০১৫ সালে বর্ধিত চাহিদা মেটাতে, কোম্পানিটি গাজীপুরে অত্যাধুনিক কারখানা স্থাপন করে। কোম্পানিটি হরমোনের ওষুধের একটি প্রধান প্রস্তুতকারক, সরকারের কাছে সবচেয়ে বড় ইনজেকশনযোগ্য হরমোন ওষুধ সরবরাহকারী এবং বিশ্বের পঞ্চম গর্ভনিরোধক ইমপ্লান্ট প্রস্তুতকারক এবং বাংলাদেশে এটি প্রথম।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর