thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

২০২৩ অক্টোবর ১৬ ১৯:৩২:৪৭
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে সোমবার (১৬ অক্টোবর) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ বেড়ে ৬ হাজার ২৬৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরী’য়াহ সূচক ১ বেড়ে ১ হাজার ৩৫৮, ডিএস৩০ সূচক ২ কমে ২ হাজার ১৩৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির। এ ছাড়া, দরপতন হয়েছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৪৭৬ কোটি ৭৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৮৭ কোটি ৩৭ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ বেড়ে ১৮ হাজার ৫৪০ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স ১ বেড়ে ১১ হাজার ৮৩ এবং সিএসই৩০ সূচক ১৫ কমে ১৩ হাজার ৩৫৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত আছে ৫৭টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৮৪ লাখ ৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর