thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

দুর্গাপূজায়  সারাদেশে বৃষ্টির আভাস

২০২৩ অক্টোবর ১৭ ১৪:২৯:৩১
দুর্গাপূজায়  সারাদেশে বৃষ্টির আভাস

দ্য রিপোর্ট প্রতিবেদক:ইতিমধ্যে বিদায় নিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। এমন অবস্থায় দেশ বৃষ্টিহীন থাকলেও কোথাও কোথাও তাপমাত্রার পারদ খানিকটা নেমেছে। আর এক সপ্তাহ পরই শারদীয় দুর্গোৎসব। আগামী এই সপ্তাহের বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিনি আরও বলেন, আগামী বুধ ও বৃহস্পতিবার আবহাওয়া পরিস্থিতি একই রকম থাকতে পারে। তবে পরের পাঁচদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অর্থাৎ ১৯ তারিখ পর ২০ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে এ অঞ্চলে সনাতন ধর্মের মানুষদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

দুর্গাপূজার দিন গোনা শুরু, ভোরের আলো ফুটতেই মহালয়াদুর্গাপূজার দিন গোনা শুরু, ভোরের আলো ফুটতেই মহালয়া
এদিকে সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল খুলনায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এর আগের দিন সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর