thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের উত্থানে  লেনদেন শেষ

২০২৩ অক্টোবর ১৭ ১৮:২৩:৩৮
সূচকের উত্থানে  লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে মঙ্গলবার (১৭ অক্টোবর) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৭৮টি কোম্পানির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত আছে ১৭১টির। ডিএসইতে মোট ৫৭২ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৭৬ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৬৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৯৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৪২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৫৫টি কোম্পানির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত আছে ৫৫টির। দিন শেষে সিএসইতে ৯ কোটি ৬৪ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর